স্যামসাং গ্যালাক্সি এস৮ বনাম আইফোন ৭ প্লাস

অবশেষে বহু প্রতীক্ষার অবসান ঘটিয়েছে স্যামসাং গ্যালাক্সি এস৮। গ্যালাক্সি নোট ৭ এর ব্যর্থতার পর কোরিয়ান টেক জায়ান্টের প্রথম ফ্ল্যাগশিপ। আগেরটার ক্ষতি পুষিয়ে নিতে এতে দেওয়া হয়েছে ইনফিনিটি ডিসপ্লে, ডিজিটাল অ্যাসিস্টেন্ট বিক্সবি, ডেক্স ডক এবং আরো অনেক ফিচার। গিয়ার ৩৬০ ক্যামেরাও রয়েছে এতে। ইতিমধ্যে প্রযুক্তিপ্রেমীরা একে নিয়ে বিশেষজ্ঞদের মতামত জেনে ফেলেছেন। এখানে দুটো ফোনের স্পেসিফিকেশন তুলে ধরা হলো। স্যামসাং গ্যালাক্সি এস৮ বনাম আইফোন ৭ প্লাসের পার্থক্যটা কেমন হয় দেখে নিন।

গ্যালাক্সি এস৮ :
৫.৮ ইঞ্চির পর্দা দেওয়া হয়েছে। এর পর্দার চারদিকে কোনো বাধা নেই, একেবারে মুক্ত। দেওয়া হয়েছে ইনফিনিটি ডিসপ্লে। অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি অভ্যন্তরীন স্টোরেজ রয়েছে। একে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেলের ডুয়াল পিক্সেল ক্যামেরা। সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। দ্রুত চার্জ নিতে সক্ষম ৩০০০এমএএইচ শক্তির ব্যাটারি রয়েছে। আছে অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট অপারেটিং সিস্টেম আর ইউএসবি টাইপ-সি পোর্ট।

আইফোন ৭ প্লাস :
এবার আইফোন ৭ প্লাসের স্পেসিফিকেশন তুলনা করা যাক। এর পর্দা ৫.৫ ইঞ্চি, যাতে রয়েছে ১০৮০x১৯২০ রেজুলেশন। আইওএস ১০.৩ অপারেটিং সিস্টেম, কোয়াড-কোর এ১০ ফিউশন চিপসেট, ৩ জিবি র‍্যাম রয়েছে। পেছনে ১২ মেগাপিক্সেলের ডুয়ার ক্যামেরা। সামনেরটি ৭ মেগাপিক্সেল ক্যামেরা। ২৯০০এমএএইচ শক্তির ব্যাটারি আর লাইটিং পোর্ট রয়েছে এতে।
সূত্র : এনডিটিভি

Leave a comment

Kazi Hasan
 

A simple man

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply: