অফারে প্রতারণার অভিযোগে গ্রামীণফোনকে জরিমানা

অফারের নামে গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগে দেশের শীর্ষ মোবাইলফোন সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোনকে জরিমানা গুণতে হচ্ছে। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিষ্ঠানটিকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে।

রবিবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারের জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে কার্যালয়ে শুনানি শেষে এ জরিমানা করেন উপপরিচালক শাহীন আরা মমতাজ। গ্রামীণফোন জরিমানা আদায়ে পাঁচ দিনের সময় চেয়েছে।

জানা যায়, ২০১৫ সালের ১৩ অক্টোবর আব্দুল্লাহ শিবলী সাদিক নামের এক ভোক্তা লিখিত অভিযোগে বলেন, ‘আমি দারুণ ঈদ অফার নামের ২৮ দিন মেয়াদি এক জিবির সঙ্গে দুই জিবি ফ্রি একটি অফার কিনি। ভ্যাটসহ যার মূল্য ২৭৫ টাকা বলা হয়েছে। গত ২০১৫ সালের ৩ অক্টোবরে অফারটি গ্রহণ করি। আমার কাছ থেকে ২৭৫ টাকা পরিবর্তে এসডি ও ভ্যাটসহ ৩২৫ টাকা ৭৪ পয়সা নিয়ে নেয় গ্রামীণফোন কোম্পানি। পরে একটি এসএমএসের মাধ্যমে জানানো হয়। বোনাসের মেয়াদ অর্থাৎ ফ্রি ২ জিবির মেয়াদ সাত দিন এবং ব্যবহারের সময় রাত ২টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেওয়া হয়। অথচ বিশেষ ঈদ অফারের এসএমএসে কোনো শর্তের বিষয় উল্লেখ ছিল না।’

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ধারায় দুই লাখ টাকা এবং ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে বক্তব্য জানতে গ্রামীণফোন কর্তৃপক্ষের যোগাযোগের চেষ্টা করেও কারও বক্তব্য পাওয়া যায়নি।

Leave a comment

Kazi Hasan
 

A simple man

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply: